Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি
শিরোনাম

আগামী বছর জুনেই দেশে আসছে ১১৪টি রেল কোচ

Ralwy- 04-12-2015
নিউজ ডেস্ক : জাতীয় পতাকার সঙ্গে মিল রেখে লাল-সবুজে রাঙানো ট্রেনকোচ চালু হচ্ছে। তেমন ১১৪টি রেল কোচ আগামী বছর জুনে দেশে আসছে বলে জানিয়েছেন রেলওয়ে সচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন।
৪ডিসেম্বর (শুক্রবার) কমলাপুর স্টেশনে রেলপথ মন্ত্রণালয়ের ‘পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষে যাত্রী সেবা সপ্তাহ-২০১৫’ এর উদ্বোধনী অনুষ্ঠানে সচিব এ তথ্য জানান। তিনি বলেন, আগামী বছর জুন মাসের মধ্যে লাল-সবুজ রঙের ১১৪টি নতুন কোচ রেলবহরে যোগ হচ্ছে। এ কোচগুলো হবে আধুনিক মানের।
এর মধ্যে ভারত থেকে ৫৪টি এবং ইন্দোনেশিয়া থেকে ৬০টি কোচ আনা হচ্ছে বলে রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন জানান। আগামী বছর মোট ২৭০টি নতুন কোচ রেলবহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে সরকারের। এর মধ্যে ১২০টি আসবে ভারত থেকে। এডিবির অর্থায়নে ইন্দোনেশিয়া থেকে বাকি ১৫০টি কোচ কেনা হবে।

রেল সচিব বলেন, যোগাযোগ মন্ত্রণালয় থেকে আলাদা হয়ে রেলপথ মন্ত্রণালয় গঠনের পাঁচ বছর পূর্তিতে ‘যাত্রী সেবা সপ্তাহের’ আয়োজন করা হয়েছে। তিনি আরও বলেন, সহজ, সাবলীল, নিরাপদ ও আনন্দদায়ক একটি যোগাযোগ ব্যবস্থা তৈরির উদ্দেশ্যে এই সেবা সপ্তাহ। এই সেবা আরও বাড়িয়ে তোলা হবে।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *