Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ শাবান, ১৪৪২ হিজরি
শিরোনাম

আজ বুধবার বালিকা মুর্শেদার বিয়ে!

mursheda-2

রেজাউল ইসলাম সেলিম, নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: আজ ৯ডিসেম্বর (বুধবার)। তারিখ ও দিনটির ব্যাপারে কারোর কোন সন্দেহ নেই। কিন্ত নতুন কথা হলো, এই দিনটিতে নাবালিকা মুর্শেদার বিয়ের আয়োজন করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে বেশ ধুমধাম ও আনন্দ করে সম্পন্ন করা হবে মুর্শেদার বিয়ে। ছোট্ট বালিকা মুর্শেদাও না জেনে না বুঝে আনন্দের অংশীদার হবে। যে সময়ে পরিবারের সাথে হই-হুল্লোড় করার মধ্য দিয়ে বেড়ে ওঠার কথা বালিকাটির মানসিক ও শারিরিক অবস্থা। সে সময়েই মুর্শেদার হাতে মেহদী, গায়ে হলুদ ও নতুন শাড়ি পরিয়ে তাকে বসানো হচ্ছে বিয়ের পিঁড়িতে। সে জানে না তাকে কোন নরকে ঠেলে দিচ্ছে তার পরিবার। তবুও নিয়তির অসহায়ত্ব বরণ করতেই হচ্ছে অবুঝ এ বালিকাকে।
মুর্শেদা নিয়ামতপুর উপজেলার গুজিশহর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী। বিয়ের আয়োজনে গত ২৯ নভেম্বর অনুষ্ঠিত বার্ষিক পরীক্ষায় বাংলা বিষয়ে পরীক্ষা দেয়ার পর পরই বন্ধ হয়ে গেছে তার লেখাপড়া।

মুর্শেদা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের গয়েশপুর গ্রামের মেয়ে। বাবা মোকবুল হোসেন ও মা আরসেদা বেগম।

জানা যায়, একই গ্রামের ইনসের আলীর ১৬ বছর বয়সী পুত্র ওবাইদুলের সাথে তার বিয়ের দিনক্ষণ ঠিক হয়। ইতোমধ্যে মুর্শেদার গায়ে হলুদ ও উভয় পক্ষের দাওয়াত সম্পন্ন হয়েছে। কারো কথায় কর্ণপাত করছে না বর-কনের অভিভাবকরা। ফলে নিশ্চিত বাল্যবিয়ের বলি হতে চলেছে মুর্শেদা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রেজা হাসানের সাথে কথা বললে তিনি বলেন, এমন সংবাদটি তিনি পেয়েছেন এবং ঘটনার সত্যতা যাচাই করতে ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে তিনি সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বলেছেন।

সংশ্লিষ্ট বাহাদুরপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমরান হোসেনের কাছে মুর্শেদার বিয়ের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, মেয়ের অভিবাকরে সাথে তিনি কথা বলেছেন এবং এ বাল্যবিয়ে হবেনা বলে তিনি জানান।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *