Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ শাবান, ১৪৪২ হিজরি
শিরোনাম

পৌর নির্বাচন বিষয়ে খালেদার কঠোর নির্দেশনার চিঠি যাচ্ছে তৃণমূলে

Khalada--zia
নিউজ ডেস্ক : ২’শ ৩৬ টি পৌরসভায় দলের মনোনীত প্রার্থীদের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার কঠোর নির্দেশনা দিয়ে তৃণমূলে চিঠি পাঠাচ্ছেন  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আজ-কালের মধ্যেই গুলশান কার্যালয় থেকে একযোগে সব জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর এই চিঠি পাঠানো হবে বলে বিএনপির একটি বিশ্বস্ত সূত্রে জানাগেছে।

জানা গেছে, ওই চিঠিতে সংশ্লিষ্ট এলাকার মনোনীত মেয়র প্রার্থীর নামও উল্লেখ থাকবে। ওই প্রার্থীর পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশনাও থাকবে। দলীয় প্রতীকে প্রথমবারের মতো পৌরসভা নির্বাচনকে যে বিএনপি গুরুত্বের সঙ্গে নিয়েছে, চিঠি পাঠানোর সিদ্ধান্ত সেটাই প্রমাণ করে বলে মনে করেন নীতিনির্ধারকরা।

কেউ দলের চেয়ারপারসনের এমন নির্দেশনা অমান্য করে কাজ করলে সংগঠনবিরোধী বলে বিবেচিত হবে- এমনটাই মনে করছেন কেন্দ্রীয় নেতারা। চিঠিতে দলবিরোধী কর্মকাণ্ড কিংবা সিদ্ধান্ত অমান্য করে কেউ বিদ্রোহী প্রার্থী হলে তাদের কর্মকাণ্ড বিবেচনা করে পরে দল পুনর্গঠনে তাদেরকে গুরুত্বপূর্ণ পদ নাও দেয়া হতে পারে। দলের চেয়ারপারসনের নির্দেশনা পাওয়ার পর আসন্ন পৌরসভা নির্বাচনে বিদ্রোহ কম হবে বলে ধারণা কেন্দ্রীয় নেতাদের।

বিএনপি নেতারা জানান, বর্তমানে দল চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। গত দুটি আন্দোলনে নেতাকর্মীদের নামে হাজার হাজার মামলা দেয়া হয়েছে। এছাড়াও অসংখ্য নেতাকর্মী এখনও কারাগারে। নতুন করে গ্রেফতার আতঙ্কে অনেকেই আত্মগোপনে আছে। এ পরিস্থিতিতে পৌরসভা নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। দলের এই ক্রান্তিকালে সবাই যাতে ঐক্যবদ্ধভাবে কাজ করেন সেই ব্যাপারে নানা পদক্ষেপ নেয়া হচ্ছে। এর অংশ হিসেবে দলের চেয়ারপারসন চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *