Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামীলীগের বিশেষ প্রতিনিধি সভা

নিজস্ব প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের বিশেষ প্রতিনিধি সভা হয়েছে। ৭ জুলাই (শনিবার) সকালে নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ। সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মো. রুহুল আমিন, জেলা শাখার সাবেক যুগ্ম আহ্বায়ক এ্যাড. আবু নজর হোসেন খাঁন বৃটিশ, প্রফেসর ড. সিরাজ উদ্দিন।
সভায় প্রধান বক্তা ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাড. নজরুল ইসলাম। প্রতিনিধি সভায় সদর উপজেলার ১৫টি ইউনিয়ন ও পৌরসভার ১৫টি বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।
এসময় বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম আতিক, জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক শান্তনা হক শান্তা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা, সাইফ জামান আনন্দসহ অন্যরা। উপস্থিত ছিলেন জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদ, মনিম উদ দৌলা চৌধুরী, মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. ইব্রাহীম, এনামুল হক তুফান, পৌর আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক শরিফুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ও সাবেক চেয়ারম্যান মো. সাদরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা সোহরাব আলী, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. মহসিন আলী, তরিকুল ইসলাম ও আসজাদুর রহমান মান্নু, মহিলা নেত্রী খালেদা বেগম, শরিফা খাতুন বেবীসহ অন্যরা।
সভায় বক্তারা বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক এগিয়ে উন্নশীল দেশের যোগ্যতা অর্জন করতে যাচ্ছে। দেশের সকল পর্যায়ে উন্নয়ন হয়েছে। পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে নির্মাণ হচ্ছে, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের মধ্য দিয়ে বাংলাদেশের সম্মান আরও অর্জিত হয়েছে। স্যাটেলাইট-২ উৎক্ষেপণেরও পদক্ষেপ নেয়া হচ্ছে। এরকম অনেক অর্জন হয়েছে বাংলাদেশের বর্তমান সরকারের আমলে।
বর্তমান সরকারের ১০ বছরের শাসনামলে চাঁপাইনবাবগঞ্জে ‘শেখ হাসিনা’ সেতু, আন্তনগর ট্রেন চালু, রেললাইন সংস্কার, বাইপাস রেললাইন নির্মাণ, আধুনিক রেলস্টেশন নির্মাণ, আধুনিক হাসপাতাল ভবন নির্মাণ, আদালত ভবন নির্মাণ ও সংস্কার, নবাবগঞ্জ সরকারী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণ, আধুনিক পর্যটন এলাকা গড়ে তোলার লক্ষে প্রকল্প গ্রহণ, মহানন্দা নদীতে রাবার ড্যাম নির্মাণ ও নদী খনন প্রকল্প, নতুন স্টেডিয়াম ও যুব উন্নয়ন অফিস নির্মাণ, আধুনিক আম বাজার নির্মাণ, রাস্তা-ঘাটের উন্নয়নসহ অনেক উন্নয়ন হয়েছে। সাধারণ মানুষ ও নারীদের মাঝে প্রচারণার মাধ্যমে বর্তমান সরকারের এই উন্নয়ন কর্মকান্ডগুলো তুলে ধরতে হবে। আর এই উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে হলে সকলকে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। জাতীয় সংসদ নির্বাচনের সময় খুব কাছাকাছি উল্লেখ করে আর ঘরে বসে না থেকে কাজ করার আহবান জানানো হয়।
সভায় তৃণমূল নেতাকর্মীরা আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করতে প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের প্রতিনিধিরা বিভিন্ন মতামত ব্যক্ত করেন। এছাড়া সভায় প্রধান অতিথির সাহায্য তহবিল হতে রামচন্দ্রপুর মুন্সিপাড়ার রবিউল ইসলামের ২ প্রতিবন্ধী ছেলে-মেয়ে শাহানাজ আক্তার ও আব্দুল ওহেদকে লেখাপড়ার খরচ হিসেবে ৯০ হাজার টাকা অনুদান তুলে দেয়া হয়।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *