Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ শাবান, ১৪৪২ হিজরি
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে গভীর নলকুপ স্থাপন কাজের উদ্বোধন

ইমরান আলী : চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার পানি সরবরাহ ব্যবস্থাপনা বৃদ্ধির লক্ষে গভীর নলকূপ স্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে। ৩ জুলাই (মঙ্গলবার) সকালে এ কাজের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ। শহরের শহীদ সাটুহল চত্বরে এই উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আয়োজনে উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. সাদিকুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র-১ মো. সাইদুর রহমান, প্যানেল মেয়র-৩ মোসলেমা বেগম মুসি, কাউন্সিলর জিয়াউর রহমান আরমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজ সেবক শফিকুল ইসলাম ভোতা, আব্দুল হান্নানসহ অন্যরা।
এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। শেষে ৩০ কি.মি. পাইপলাইন সম্প্রসারণ ও ১৩ হাজার ৮’শ টি পানির মিটার এবং ৫টি গভীর নলকুপ স্থাপন কাজের উদ্বোধন করা হয়। এই প্রকল্পটি বাস্তবায়ন হলে পৌর এলাকার কয়েক হাজার মানুষ বিষুদ্ধ পানির সুবিধা পাবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আব্দুল ওদুদ, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আ.লীগকে আবারো ভোট দিয়ে ক্ষমতায় নিয়ে আসার আহবান জানান। তিনি বলেন, অতিতে কোনো সরকারের আমলে চাঁপাইনবাবগঞ্জে বিশেষ করে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও সদর উপজেলায় কোনো উন্নয়ন হয়নি। অপরদিকে ২০০৮ সালে আমি নির্বাচিত হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখানে উন্নয়নের হাত বাড়িয়ে দিয়েছেন। তার প্রমাণ আপনারা দেখতে পাচ্ছেন শেখ হাসিনা সেতু, পৌরসভার রাস্তাঘাট থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে নৌকার পক্ষে কাজ করারও আহবান জানান।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)-র তত্বাবধানে তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের আওতায় এ কাজ বাস্তবায়ন করবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা। বাংলাদেশ সরকার (জিওবি), ওপেক ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ওএফআইডি) ও এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) আর্থিক সহায়তায় এ প্রকল্পের চুক্তিমূল্য ধরা হয়েছে ১০ কোটি ৭৩ লাখ টাকা। নির্মাণ কাজ বাস্তবায়ন করছে গোপালগঞ্জের মেসার্স এমটিএন্ড এসএস কনসোর্টিয়াম। নির্মাণ কাজের মেয়াদ ২০১৯ সালের ২৮ মে।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *