Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ শাবান, ১৪৪২ হিজরি
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে পুলিশের হাতে ২ জেএমবি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জিহাদী বই, গানপাউডারসহ ২ জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে চাঁপাইনবাবগঞ্জ ডিবি পুলিশ।
গোপন সংবাদের ভিত্তিতে ২১ এপ্রিল (শনিবার) দিবাগত রাতে অভিযান চালিয়ে রাত আড়াইটার দিকে তাদেরকে আটক করা হয়। আটক জেএমবি সদস্যরা হচ্ছে, সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের রামচন্দ্রপুর ম্যালকারপাড়ার রুহুল আমিনের ছেলে জাহিদ (৩৩) ও শহরের মসজিদ পাড়ার শের মোহাম্মদের ছেলে সাদ্দাম হোসেন (২৭)।
অভিযানকালে আরো ৭ থেকে ৮ জন জেএমবি সদস্য পালিয়ে যায় বলে জানানো হয় প্রেসব্রিফিং এ। রবিবার বিকেল ৪টার সময় জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেসব্রিফিং এ বিষয়টি নিশ্চিত করা হয়।
প্রেসব্রিফিং এ জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাগঞ্জ সদর উপজেলার রামচন্দ্রপুর হাটের ম্যালকারপাড়ায় অভিযান চালিয়ে শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ১২টি জিহাদী বই, ৪’শ গ্রাম গান পাউডারসহ ২ জন জেএমবি সদস্য জাহিদ (৩৩) ও সাদ্দাম হোসেন (২৭)কে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।
প্রেসব্রিফিং এ উপস্থিত ছিলেন, এস.এস.পি হেড কোয়ার্টার আব্দুল হাই সরকার, গোয়েন্দা পুলিশের ওসি মাহবুব আলম। আব্দুল হাই সরকার জানান, জাকির নায়েকের বক্তব্য শুনে উদ্বুদ্ধ হয়ে তারা ভারতীয় জেএমবি সদস্য আরিফ ও মহসিনের সহযোগীতায় পুরাতন আরো ৫-৬ জন জেএমবি সদস্যদের সমন্বয়ে একটি এ্যাকশন টিম গঠন করে। সাদ্দাম ও জাহিদ চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্নস্থানে বড় ধরনের নাশকতার পরিকল্পনা জন্য রামচন্দ্রপুর হাটে জাহিদের বাসায় সমবেত হন। তিনি আরো জানান, জেএমবি নেতা জসিম উদ্দীনের আদেশ এর অপেক্ষায় ছিলেন। তার আদেশ পেলেই চাঁপাইনবাবগঞ্জসহ বাংলাদেশের যে কোন স্থানে বড় ধরণের নাশকতা এমনকি আত্মঘাতী হামলা চালানোর জন্য প্রস্তুত ছিল।
আব্দুল হাই সরকার আরো জানান, গ্রেফতারকৃত জাহিদ ও সাদ্দামকে নিয়ে জেলার বিভিন্নস্থান ও গোদাগাড়ীতে অভিযান চালানো হয় পালিয়ে যাওয়া অপর জেএমবি সদস্যদের ধরার জন্য। রবিবার ভোর ৪টার দিকে গোদাগাড়ীতে শাহীনের বাড়িতে তল্লাশি চালিয়ে জিহাদি বই উদ্ধার করা হয়। এসময় শাহীনসহ ৩-৪জন জেএমবি সদস্য পালিয়ে যেতে সক্ষম হন। দুদিন ব্যাপি এ অভিযান পরিচালনা করা হয় বলে জানান এসএসপি হেড কোয়ার্টার আব্দুল হাই সরকার। এঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামালা হয়েছে।
গোয়েন্দা বিভাগের ওসি মাহবুব আলম জানান, জেএমবি সদস্য জাহিদ এর আগে সেনা বাহিনীর একজন সদস্য ছিলেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে অনেক আগেই সে চাকরি ছেড়ে জেএমবিতে যোগ দেয়।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *