Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ শাবান, ১৪৪২ হিজরি
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে সনাকের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রাথমিত শিক্ষার মান উন্নয়ন ও সমস্যাগুলো সমাধানের লক্ষে জেলার প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের সাথে মতবিনিময় সভা করেছে টিআইবি পরিচালিত চাঁপাইনবাবগঞ্জের সচেতন নাগরিক কমিটি সনাক। ১৪ জুলাই (রবিবার) বিকেলে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এর কার্যালয়ে এই মতবিনিময় সভা হয়।
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনার বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) এর উদ্যোগে সনাক সভাপতি সাইফুল ইসলাম রেজার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল কাদের। সভায় বিদিরপুর ও বারঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার অগ্রগতি সমপর্কে পর্যালোচনা ও সমস্যাদি নিয়ে আলোচনা হয়।
মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে করণীয়, ঝড়ে পড়া রোধে পদক্ষেপ ও শিক্ষার্থী বৃদ্ধি, বিভিন্ন ফি গ্রহণের জন্য রশিদ প্রদানের ব্যবস্থা করা এবং বারঘরিয়া নতুন বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মত অন্যান্য বিদ্যালয়ে সক্রিয় মায়েদের কমিটি গঠন এবং বারঘরিয়া ক্লাস্টারের সকল বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএমসি সভাপতিদের সমন্বয় সভায় প্রনিত কর্মপরিকল্পনা পর্যালোচনা করা হয়।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষা মান উন্নয়নে সকল ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে। সনাক-টিআইবি’র কার্যক্রম শিক্ষা অধিদপ্তরের নির্দেশিত কাজের সাথে সঙ্গতিপূর্ণ বলেও তিনি মনে করেন। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য তিনি উপজেলা শিক্ষা অফিসার এবং সহকারী উপজেলা শিক্ষা অফিসারগণের প্রতি অনুরোধ জানান।
সভায় সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল মোমেন, উপজেলা শিক্ষা অফিসার মোসাঃ নাজমা খাতুন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ আলী হোসেন, পরিমল কুমার কুন্ডু, নাসরিন খাতুন, মোঃ কামাল উদ্দীন, মোঃ সালাহ উদ্দীন, মোঃ আল মামুন, মনিরা রহমান, সহকারী মনিটরিং অফিসার মোঃ রফিকুল ইসলাম, সনাক ও স্বজন সদস্য, শিক্ষা অফিসের কর্মকর্তা, বিদ্যালয়ের শিক্ষক, টিআইবি কর্মকর্তা এবং ইয়েস সদস্যসহ ৩৪ জন নারী-পুরুষ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ শফিকুল ইসলাম।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *