Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে ৩ দিনব্যাপী “চাঁপাই ম্যাংগো ফেস্ট” বিষয়ে প্রেসব্রিফিং

ইমরান আী : আগামী ২৯ জুন থেকে ১ জুলাই পর্যন্ত ৩দিনব্যাপী অনুষ্ঠিতব্য “চাঁপাই ম্যাংগো ফেস্ট” সফলভাবে সম্পন্ন করার লক্ষে প্রেসব্রিফিং করেছে জেলা প্রশাসন। ২৪ জুন (রবিবার) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “ চাঁপাই ম্যাংগো ফেস্ট” প্রচারণাসহ উৎসবে নেয়া বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের সামনে ব্রিফ করেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান।
উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. চিত্র লেখা নাজনীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবুল হায়াত মো. রহমতুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি এমরান ফারুক মাসুম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, জেলা তথ্য অফিসার মোঃ ওয়াহেদুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন, মহারাজপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ এজাবুল হক বুলি, জেলা স্বাধীন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মোরশালিন, সিনিয়র সহ-সভাপতি রবিউল টুটুল, বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যান ইউনিয়ন (বসকো) চাঁপাইনবাবগঞ্জ’র সভাপতি মো. আকতারুজ্জামানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা।
আম উৎসবের বিভিন্ন দিক জানতে বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মো. তসলিম উদ্দিন, সিনিয়র সাংবাদিক শহীদুল হুদা অলক, গৌড় বাংলার সম্পাদক হাসিব হোসেন, সাংবাদিক একেএস রোকন, এ্যাড. সৈয়দ শাহজামাল, আজিজুর রহমান শিশিরসহ অন্যরা। প্রেসব্রিফিং এ জেলা প্রশাসক বলেন, আগামী ২৯ জুন থেকে ১ জুলাই পর্যন্ত শহরের পাশ্ববর্তী বারঘরিয়া দৃষ্টি নন্দন পার্কে আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন আম নিয়ে আমের উৎসব “চাঁপাই ম্যাংগো ফেস্ট” এর আয়োজন করা হয়েছে। এই উৎসবে দেশের বিভিন্ন জেলা থেকে আসা পর্যকটরা জেলার বিভিন্ন হারিয়ে যাওয়া আমসহ সুমিষ্ট ও বাহারী আম প্রদর্শন ও ক্রয় করতে পারবে। এছাড়া আমের বাগান পরিদর্শন ও আম ক্রয় করতে পারবে। ফলে চাঁপাইনবাবগঞ্জের আম সম্পর্কে দেশের এবং বিদেশের মানুষের চাহিদা আরও বাড়বে। চাঁপাইনবাবগঞ্জের আম রপ্তানী করে আরও বেশী অর্থ আহরণ করা সম্ভব হবে। “চাঁপাই ম্যাংগো ফেস্ট” সফল করার জন্য মিডিয়াকর্মীসহ সকলের সহযোগিতা কামনা করেন।
আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ এবং আমভিত্তিক পর্যটন শিল্পের বিকাশের লক্ষ্য বাস্তবায়নে চাঁপাইনবাবগঞ্জ জেলার স্বতন্ত্র বৈশিষ্ট মেলায় আগত দর্শনার্থীদের সামনে উপস্থাপন-ই মেলার মুল আকর্ষণ। এছাড়া মেলায় থাকবে-১.বিভিন্ন জাতের আম ও আমজাত পণ্যের প্রদর্শনী। ২. আম খাওয়া প্রতিযোগিতা। ৩. নকশী কাঁথা ও রেশম কাপড়ের প্রদর্শনী। ৪. গম্ভীরা, আলকাপ গান, পটগান ও দেশ বরেণ্য শিল্পীদের পরিবেশনা। ৫. লাঠি খেলা ও পুতুল নাচ। ৬. কলাই রুটিসহ ঐতিহ্যবাহী খাবারের প্রদর্শনী ও ৭ আম বাগান ও দর্শনীয় স্থান পরিদর্শন।
চাঁপাই ম্যাংগো ফেস্ট কে বর্ণিল, উপভোগ্য এবং সাধারণ দর্শনার্থীদের জন্য অংশগ্রহণমূলক করতে বিভিন্ন আয়োজনে ৩দিনব্যাপি কর্মসূচি সাজানো হয়েছে। প্রথমদিন আগামী শুক্রবার বিকেল সাড়ে ৪ টায় বর্ণিল শোভাযাত্রা, ৫ টায় উদ্ধোধনী অনুষ্ঠান, ৬ টায় লাঠি খেলা প্রদর্শনী ও সন্ধ্যা সোয়া ৭টায় পুতুল নাচ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।
২য় দিন শনিবার বিকেলে ৪টায় লাঠি খেলা প্রতিয়োগিতা, ৫টায় আম বিষয়ক সেমিনার ও সোয়া ৭টায় গম্ভীরা, আলকাপ গান ও পটগান। আম উৎসবের শেষ দিন রবিবার বিকেলে সাড়ে ৪টায় আম খাওয়ার প্রতিযোগিতা ও গ্রামীণ খেলাধুলা, সন্ধ্যায় ৬টায় সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতররণ এবং সন্ধ্যায় সোয়া ৭টায় দেশ বরেণ্য শিল্পীদের পরিবেশনা।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *