Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ শাবান, ১৪৪২ হিজরি
শিরোনাম

নাচেলে মাদকবিরোধী আন্তর্জাতিক দিবস র‌্যালী ও আলোচনাসভা

নিজস্ব প্রেবেদক : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা পর্যায়ে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
২৬ জুন (মঙ্গলবার) বেলা ১১টার দিকে নাচোল উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি র‌্যালী নাচোল পৌর এলকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভা প্রধান অতিথির বক্তব্য রাখেন নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নাচোল মহিলা কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি, নাচোল থানার অফিসার ইন্চার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ।
বক্তারা বলেন, মাদক এক ব্যক্তির হাত ধরে একটি পরিবারকে আক্রান্ত করে তা আস্তে আস্তে সমাজে ছড়িয়ে পড়ে এবং মানুষের শান্তি ও জীবন ব্যবস্থা বিনিষ্ট করার মধ্য দিয়ে রাষ্ট্রকে ঠেলে দেয় ধ্বংসের দারপ্রান্তে। তাই সরকার দেশের নাগরিকের সুরক্ষায় দেশব্যাপী যে মাদক বিরোধী অভিযান পরিচালনা করছেন তা আমাদের সহযোগিতা করতে হবে। অভিভাবকদেরকে উদ্দেশ্য করে বলেন, আপনার সন্তানটি ঠিকমত পড়াশুনা, করছেকিনা তা দেখার দায়িত্ব আপনার। সন্ধ্যার পর কোথায় থাকে মোবাইলে কাদের সংগে যোগাযোগ রাখছে সে ব্যাপারে খোঁজখবর রাখতে হবে। উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের বলেন, মাদকসেবী কিম্বা মাদক ব্যবসায়ীদের কেউ আটক হলে আমরা তাদেরকে রক্ষায় সুপারিশ করবোনা। সুস্থ ও সুখি-সমৃদ্ধ সমাজ গঠনে আপনাদের আমরা পাশে চাই।
উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হক বলেন, দিনে রাতে যখনই হোক আপনার ছেলেমেরা ঘরের বাইরে থাকলে সার্বক্ষণিক খোঁজখবর রাখবেন। আপনাদের আশেপাশে কেউ মাদক সেবন বা বিক্রি করলে তার ক্ষতিকর দিক সম্পর্কে বুঝাবেন। প্রয়োজনে আমাদের অবহিত করবেন। আদিবাসীসহ অন্যান্য গোষ্ঠীদের উদ্দেশ্য করে বলেন, আইনের বাইরে কেউ নয়। তাই ধর্মের দোহাই দিয়ে মাদক দ্রব্য সেবন বা ব্যবহার করলে কেউ ছাড় পাবেনা। অফিসার ইন্চার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ বলেন, সবার সহযোগীতা পেলে নাচোল উপজেলাকে মাদক মুক্ত করতে পারবো। তাই আপনাদের সকলের সহযোগীতা কামনা করছি।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *