Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ শাবান, ১৪৪২ হিজরি
শিরোনাম

নাচোলে ঝড় ও শীলাবৃষ্টিতে আম, ধান ও সব্জির ব্যাপক ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মৌসুমের শুরুতেই কালবৈশাখী ঝড় ও শীলাবৃষ্টিতে বোরো ধান, সব্জিক্ষেত ও আমের ব্যাপক ক্ষক্ষতি হয়েছে।
৩০ মার্চ (শুক্রবার) দিবাগত রাত ৩টার দিকে উপজেলার ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার উপরদিয়ে বয়ে যাওয়া প্রায় ২০মিনিটের স্থায়ী কালবৈশাখী ঝড় ও শীলাবৃষ্টিতে বোরো ধান, সব্জিক্ষেত ও আমের প্রায় ৩০ভাগ ক্ষতি হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা। চলতি মৌসুমে নাচোল উপজেলায় ৮হজার ৭’শ ৫ হেক্টর জমিতে বোরো ধান, ১হাজার ৭শ’ ১০হেক্টর জমিতে আম ও ৮শ’ ৯০হেক্টর জমিতে সব্জি আবাদ হয়েছে।
এব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা সত্যেন কুমার জানান, ঝড় ও শীলাবৃষ্টিতে বোরো ধান, সব্জির ও আমের ক্ষতির পরিমান ৫থেকে সবোর্চ্চ ১০ ভাগ হয়ে থাকতে পারে। তবে তিনি জানান, ফতেপুর ইউনিয়নের মির্জাপুর ব্লকে ৬’শ হেক্টর জমির মধ্যে সিংরইল গ্রামে প্রায় ৭০হেক্টর জমির বোরো ধান, আম ও সব্জিক্ষেতের একটু বেশী পরিমানে ক্ষতি হয়েছে।
এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক কালবৈশাখী ঝড় ও শীলাবৃষ্টিতে কি পরিমান ক্ষতি হয়েছে তা নিরুপন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা কৃষিকর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এবং ইউনিয়ন চেয়ারম্যানদেরকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দিকনির্দেশনা প্রদান করেছেন। এদিকে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস প্রদান করেছেন।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *