Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ শাবান, ১৪৪২ হিজরি
শিরোনাম

মেয়র বটে ! ঈদের কেনাকাটায় নাচোল পৌরসভার গাড়ী নিয়ে ঢাকায়

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ খান ঝালুর বিরুদ্ধে আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ঈদ উপলক্ষে সরকারি গাড়ি নিয়ে নাচোল থেকে ঢাকায় ভ্রমণ বিলাসের অভিযোগ উঠেছে।
এর আগেও হরহামেশা ব্যক্তিগত কাজে পৌসভার সরকারী গাড়ি নিয়ে ঢাকাতে অবস্থান এবং  রাজনৈতিক কাজে ব্যবহারের অভিযোগ রয়েছে মেয়র আব্দুর রশিদের বিরুদ্ধে।
খোঁজ নিয়ে জানাগেছে, গত ৩০ মে বুধবার বিকেলে নাচোল থেকে পৌরসভার গাড়ি নিয়ে প্রথমে ময়মনসিং এবং তার পর ঢাকায় পরিবারের মাঝে অবস্থান শেষে দু’দিন পর ২ জুন শনিবার নাচোল ফিরে আসেন। এদিনের ময়মনসিং-ঢাকা সফরে তাঁর সহযাত্রি ছিলেন নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের।
সর্ব শেষ ১৩ জুন (বুধবার) রাত সাড়ে ৮টার দিকে “ঈদুল ফিতর” এর কেনাকাটা ও ঢাকায় অবস্থানরত পরিবারের মাঝে ঈদ কাটাতে পৌরসভার গাড়ি নিয়ে ঢাকার পথে রওনা দেন মেয়র আব্দুর রশিদ খান। পর দিন বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে পৌরসভায় খোঁজ নিয়ে সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহারের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
এ বিষয়টি নিয়ে নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু’র সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, “আমি নাচোলের বাইরে আছি”। উল্লেখ্য, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালুর ছেলে ঢাকাতে লেখাপড়ার সুবাদে তার পরিবারও সেখানে অবস্থান করেন। তাই নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু মাসে অন্ততঃ দু’বার নাচোল পৌরসভার সরকরী গাড়ী নিয়ে ঢাকায় যান। এর ফলে মেয়রের ব্যবহৃত গাড়ির জ্বালানি খরচ যায় প্রতি মাসে ২৫ থেকে ৩০ হাজার টাকা এবং চালক বাবুল আক্তারকে বেতনের অতিরিক্ত হিসেবে ( অভার টাইম ) পরিশোধে মাসে গুনতে হয় ৭ থেকে ৮ হাজার টাকা।
এনিয়ে চাঁপাইনবাবগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক চিত্র লেখা নাজনিন-এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সরকারী গাড়ী ব্যক্তিগত কাজে ব্যবহারের কোন সুজোগ নেই। এ বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *