Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ শাবান, ১৪৪২ হিজরি
শিরোনাম

শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিকদের ঈদ পূনর্মিলনী

নিজস্ব প্রতিবেদক : শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা ও রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সাংবাদিকদের ঈদ পূনর্মিলনী ও আলোচনা সভা হয়েছে। রবিবার জেলার সাংবাদিক সমাজের ব্যানারে ঐতিহাসিক সোনামসজিদ শিশু পার্কে ঈদ পূণর্মিলনী ও আলোচনা সভা হয়। দৈনিক ইত্তেফাকের শিবগঞ্জ প্রতিনিধি ও শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোহা. সফিকুল ইসলামের সভাপতিত্বে ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ‘দৈনিক চাঁপাই দর্পণ’র সম্পাদক, চ্যানেল আই’র জেলা প্রতিনিধি ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু।
‘দৈনিক চাঁপাই দর্পণ’র স্টাফ রিপোর্টার ও শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহা. ইমরান আলীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক হারুন-অর-রশিদ, শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মো. নুরতাজ আলী, নির্বাহী সদস্য তৌহিদুল ইসলাম টিয়া, জেলা স্বাধীন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি টুটুল রবিউল, বাংলাদেশ স্টুডেন্টস ইউনিয়ন মালায়েশিয়ার সভাপতি মোঃ আব্দুল বাশির, বসকো জেলা শাখার সভাপতি মো. আক্তারুজ্জামান, জি-খবরের সম্পাদক আব্দুল খালেক, গোদাগাড়ীর সাংবাদিক মো. সফিকুল ইসলাম, নাচোল উপজেলার সাংবাদিক মনিরুল ইসলাম, ‘দৈনিক চাঁপাই দৃষ্টি’র নিজস্ব প্রতিবেদক মো. জমশেদ আলীসহ অন্যরা।
এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ এম রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মামুন-উর-রশিদ, প্রচার-দপ্তর ও সাহিত্য বিষয়ক সম্পাদক এবং ম্যাংগো সিটি বিডি.কম এর প্রকাশক ও সম্পাদক রিপন আলি রকি, বিজয় টিভির জেলা প্রতিনিধি নাদিম হোসেন, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানাসহ প্রায় অর্ধ শতাধিক বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ।
এসময় বক্তারা স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন সমস্যা, মাদক বিরোধী, বাল্যবিয়ে রোধ, সন্ত্রাস-জঙ্গিবাদ, কালোবাজারি, চোরাকারবারী, হুন্ডি ব্যবসায়ী ও দেশ ক্ষতিকারক ব্যক্তিদের কঠোর সমালোচনা করেন। এবং রাষ্ট্রীয় শত্রুদের বিরুদ্ধে কলমটি শক্তভাবে ধরার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া স্থানীয় সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে এক সাথে হাতে হাত মিলিয়ে কাজ করার আহ্বান জানান।
সভা শেষে সিনিয়র সাংবাদিক হারুন-অর-রশিদকে আহ্বায়ক করে “আঞ্চলিক সাংবাদিক সমন্বয় সংগঠন” এর ১৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আগামীতে এই কমিটির মাধ্যমে আঞ্চলিক সাংবাদিক সমন্বয় সংগঠনের কার্যক্রম চলবে। এছাড়া যুগ্ম-আহ্বায়ক হিসেবে সাংবাদিক আক্তারুজ্জামান ও তোহিদুল আলম টিয়া নির্বাচিত হন।
আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন, সদর উপজেলার সাংবাদিক টুটুল রবিউল, নাদিম হোসেন, শিবগঞ্জ উপজেলার মোহা. ইমরান আলী, নাচোল উপজেলার মনিরুল ইসলাম, আব্দুর রহমান মানিক, গোদাগাড়ি উপজেলার আব্দুল খালেক, সফিকুল ইসলামসহ ১৫জন। দুপুরে মধ্যহ্নভোজ ও আনন্দ ঘন পরিবেশের মধ্যদিয়ে জেলায় এই প্রথম সাংবাদিকদের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানটি ইতিহাসের পাতায় সূচনা হলো।

 

 

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *