Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ শাবান, ১৪৪২ হিজরি
শিরোনাম

পানি দূর করবে ডার্ক সার্কেল

1526094_888427961167871_4776375770651945992_n

পর্যাপ্ত পরিমাণ পানি পান ডার্ক সার্কেল ও চোখের চারপাশের ফোলাভাব কমায়। কিন্তু তাদের মধ্যে সম্পর্কটা কী? কেননা চোখের ফোলাভাবের জন্য নানান ধরনের কারণ রয়েছে- ত্বকের বয়স, বেশি অ্যালকোহল পান, ধূমপান, মানসিক চাপ ও খাবারে অনিয়ম প্রভৃতি।
কিন্তু পানি কিভাবে ডার্ক সার্কেল কমাবে? এর প্রধান কারণ হলো পানি আমাদের শরীর থেকে নানা ধরনের টক্সিন বের করে দিতে সাহায্য করে।
পানি আমাদের শরীর থেকে অপ্রয়োজনীয় লবণও বের করে দেয়, এমনকি চোখের চারপাশ থেকে। আপনি যদি বেশি লবণযুক্ত খাবার খান, তবে সকালে ফোলা চোখ নিয়ে জেগে ওঠার সম্ভাবনা থাকে। তাই এর জন্য ওষুধ গ্রহণ না করে প্রচুর পানি পান করুন। তবে হালকা গরম পানি হলে ভালো হয়। এটি শরীর থেকে টক্সিন বের করে দেয়। এর কারণে আপনার চেহারা পরিষ্কার হয়, দীপ্তি বাড়ে। এর সঙ্গে লাইফ স্টাইলে খানিক পরিবর্তন আনুন।
এ ছাড়া পানি আমাদের শরীর থেকে এসিড দূর করে। এতে চেহারা পায় প্রাকৃতিক দীপ্তি। সকাল বেলা ৪-৬ গ্লাস পানি খালি পেটে পান করতে পারেন। যা বিপাক প্রক্রিয়ায় উল্লেখযোগ্য ভূমিকা রাখে। এটি মানসিক স্বস্তি দেয়। এ স্বস্তি আপনার চেহারায়ও ফুটে উঠবে। এর বেশি আর কি চাই!

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *