Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ শাবান, ১৪৪২ হিজরি
শিরোনাম

পৌর নির্বাচনে দলের পক্ষে প্রত্যয়ন করবেন শেখ হাসিনা, শাহজাহান ও এরশাদ

bp252 -2 copy
নিউজ ডেস্ক, ২৮ নভেম্বর : পৌর নির্বাচনে মেয়রপদে দলীয় প্রার্থীদের প্রত্যয়নকারীর ক্ষমতাপ্রাপ্তদের নাম, তালিকা ও নমুনা স্বাক্ষরযুক্ত পত্র নিরবাচন কমিশনে জমা দিয়েছে দলগুলো।
আওয়ামী লীগের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের পক্ষে দলটির সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান ও জাতীয় পার্টি (এরশাদ) চেয়ারম্যান হুসাইন মহাম্মদ এরশাদ।

আওয়ামী লীগ :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নমুনাপত্র শনিবার দুপুরে নির্বাচন কমিশনে জমা দেওয়া হয়েছে। আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক এবিএম রিয়াজুল কবির কাওসার নমুনাপত্রটি নির্বাচন কমিশনের উপসচিব শামসুল আলমের কাছে জমা দেন। নমুনাপত্রে শেখ হাসিনার নমুনা স্বাক্ষর রয়েছে।

বিএনপি :

বিএনপির প্রার্থীদের প্রত্যয়নপত্র দেবেন শাহজাহান। দলীয় প্রতীকে পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপি সমর্থিত প্রার্থীদের মনোনয়নের প্রত্যয়নপত্র দেবেন দলটির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান। দলের চেয়ারপারসন খালেদা জিয়া শাহজাহানকে এই ক্ষমতা দিয়েছেন। এব্যাপারে একটি নমুনাপত্র এরই মধ্যে নির্বাচন কমিশনের উপ-সচিব শামসুল আলমের কাছে জমা দিয়েছে বিএনপি।

২৮নভেম্বর (শনিবার) দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন কার্যালয়ে এসে বিএনপির একটি প্রতিনিধিদল এই নমুনাপত্রটি জমা দেন।

প্রতিনিধিদলে বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন ও সাইফুল ইসলাম টিপু এবং সহ-প্রচার সম্পাদক এমরান সালেহ প্রিন্সসহ ৫ জন ছিলেন।

কমিশন থেকে বেরিয়ে এমরান সালেহ প্রিন্স গণমাধ্যম কর্মীদের বলেন, ‘বিধিমালা অনুসারে পৌরসভা মেয়র পদে বিএনপি সমর্থিত প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যয়নের জন্য মো. শাহজাহানকে চেয়ারপারসন ক্ষমতা প্রদান করেছেন। তারই একটি নমুনা স্বাক্ষর সংবলিত সত্যায়িতপত্র নির্বাচন কমিশনে জমা দিয়েছি।

জাতীয় পার্টি (এরশাদ) :

পৌর নির্বাচনে মেয়রপদে প্রার্থী মনোনয়নের ক্ষমতা নিজের হাতেই রাখলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। শনিবার (২৮ নভেম্বর) ইসির কাছে একটি পত্রে নিজেকেই পৌর নির্বাচনে প্রার্থী মনোনয়নের ক্ষমতাপ্রাপ্ত বলে জানান তিনি। চিঠিটি ইসির উপসচিব মো. সামসুল আলমের কাছে পৌঁছে দিয়েছেন দলটির যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম নুরু। তিনি সাংবাদিকদের বলেন, জাতীয় পার্টি ২’শ ৩৬ পৌরসভাতেই লাঙল প্রতীকে প্রার্থী দেবে। এসময় দলটির অন্য দু’জন নেতাও উপস্থিত ছিলেন।

এদিকে ইসির কার্যালয় সূত্রে জানাগেছে, পৌর নির্বাচনে মেয়রপদে দলীয় প্রার্থী মনোনয়নের ক্ষমতাপ্রাপ্তদের তালিকা এবং নমুনাপত্র কমিশন নির্ধারিত সময়ে পৌরসভাগুলোর রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠাবেন।’

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *