Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ শনিবার, ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ রমজান, ১৪৪২ হিজরি
শিরোনাম

র‌্যাব-৫’র অভিযানে আটক ৫৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজা

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে র‌্যাব ৫ এর বিশেষ মাদকবিরোধী অভিযানে বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধারসহ ৫৪জন মাদকসেবী ও ব্যবসায়ীকে আটক করে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করা হয়েছে। র‌্যাব ৫ এর পাঠানো এক প্রেসনোটে জানানো হয়, গত ২১ জুন বিকেল ৪টা থেকে ২২ জুন ৩টা পর্যন্ত র‌্যাব-৫ এর রাজশাহীর দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান চালিয়ে ইয়াবা ট্যাবলেট-২৯ পিস, ফেনসিডিল-১০ বোতল, দেশীয় তৈরী চোলাইমদ-২৫১২ লিটার, গাঁজা-৬.০৯ কেজি, কলকি-২৬টি এবং গ্যাসলাইট/ দিয়াশলাই-২২টি উদ্ধারসহ ৫৪ জন মাদকসেবী/ব্যবসায়ী’কে গ্রেফতার করা হয়।
পরবর্তীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪৬ জন মাদকসেবী’কে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদানসহ ১ জন মাদকসেবী’কে ৫,০০০/- টাকা জরিমানা করা হয়েছে এবং ৭ জন মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে। প্রেসনোটে জানানো হয়, র‌্যাব-৫ এর রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল ২১ জুন আনুমানিক রাত ১২টার দিকে রাজশাহী জেলার তানোর থানাধীন মালশিয়া এলাকায় অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী মোঃ আশরাফুল ইসলাম (৩৮), পিতা-মৃত ইছাহাক, সাং-মালসিরা, থানা-তানোর, জেলা-রাজশাহী’কে গাঁজা-২ কেজিসহ গ্রেফতার করা হয়।
একই ক্যাম্পের আভিযানিক দল ২১ জুন রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন কাকনহাট রেলস্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে মাদক সেবন করার অপরাধে গাঁজা-৩৯০ গ্রাম, কলকি-৬টি এবং দিয়াশলাই-৫টিসহ ২০ জন মাদকসেবী/ব্যবসায়ী’কে গ্রেফতার করে। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত গ্রেফতারকৃত আসামীদের প্রত্যেককে ৬ (ছয়) মাস করে কারাদন্ড প্রদান করেন। চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল গত ২১ জুন রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে জেলার শিবগঞ্জ থানাধীন রানীহাটি এলাকায় অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী মোঃ তবুর উদ্দিন @ তপু (৫০), পিতা-মৃত হেরাজ উদ্দিন, সাং-ছত্রাজিতপুর, থানা-শিবগঞ্জ, জেলা-চাঁপাইনবাবগঞ্জ’কে গাঁজা-২.২ কেজিসহ গ্রেফতার করে।
চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল ২১ জুন জেলার সদর থানাধীন এলাকার বিভিন্ন মাদক স্পটে অভিযান পরিচালনা করে মাদক সেবন করার অপরাধে গাঁজা-১.২ কেজি, দেশীয় তৈরী চোলাইমদ-২৫০০ লিটার, কলকি-১০টি এবং গ্যাস লাইটার-১২টি সহ ১৯ জন মাদকসেবী/ব্যবসায়ী’কে গ্রেফতার করে। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত ১৮ জন মাদকসেবী’কে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদানসহ ১ জন মাদকসেবী’কে ৫,০০০/- জরিমানা করেন।
এছাড়া র‌্যাব ৫ এর অধিনস্থ নাটোর, জয়পুরহাটে অভিযান চালিয়ে মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের আটক করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে বলেও র‌্যাবের প্রেসনোটে জানানো হয়।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *