Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ বুধবার, ১৪ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১ রমজান, ১৪৪২ হিজরি
শিরোনাম

শিবগঞ্জকে শতভাগ স্কাউটিং ও বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

শিবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলাকে শতভাগ স্কাউটিং ও বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করেছেন উপজেলা প্রশাসন।
এ উপলক্ষে ১২মে (শনিবার) বিকেলে উপজেলা স্টেডিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানী। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) এরশাদ হোসেন খান, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান পিপিএম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. বরমান হোসেন, শিবগঞ্জ পৌরসভার মেয়র কারীবুল হক রাজিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শ্রী কাঞ্চন কুমার, উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক রবিউল ইসলামসহ সহ অন্যরা।
শতভাগ স্কাউটিং ও বাল্যবিয়ে মুক্ত ঘোষণা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা বলেন, আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে শিবগঞ্জ উপজেলাকে শতভাগ স্কাউটিং ও বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হলো। এই ঘোষণা শুধু শিবগঞ্জের নয়, সারা দেশের জন্য একটি মাইল ফলক। বর্তমানে উপজেলায় ৩৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউট চালু করেছি। শুধু ২০১৭ সালে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ১৫০টি বাল্য বিয়ে বন্ধ করেছি এবং বাল্যবিয়ে হওয়ার বর, কনে ও বিয়েতে সহযোগিতা করায় ১১৭জনকে আটক করে আইনী ব্যবস্থার মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছি।
এদিকে অনুষ্ঠানকে ঘিরে স্টেডিয়াম চত্বরের আশপাশ এলাকায় ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়। নিরাপত্তার জন্য ১৫০জন আনসার, এক প্লাটুন র‌্যাব, ১’শ পুলিশ, ৩’শ স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করে। এাছাড়াও মহিলাদের জন্য আলাদা ব্যবস্থা গ্রহণ করা হয়। মুগ্ধকর এই অনুষ্ঠানে প্রায় জনসমুদ্রে পরিণত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান কণ্ঠশিল্পী এমপি মমতাজ বেগম, শিল্পী এ্যান্ড্রু কিশোর, কনক চাঁপা ও চিত্রনায়িকা অপু বিশ্বাস উপস্থিত ছিলেন।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *