Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০ চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ শাবান, ১৪৪২ হিজরি
শিরোনাম

শিবগঞ্জে পিস্তল ও গান পাউডারসহ জেএমবি’র ৫সদস্য আটক

শিবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র‌্যাবের অভিযানে পিস্তল, ম্যাগাজিন-গুলি, গান পাউডার, জিহাদী বই, বোমা তৈরীর সরঞ্জামাদিসহ জেএমবির ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব-৫ এর সদস্যরা।
২৮ এপ্রিল (শনিবার) দিবাগত রাতে গোপন সংবাদের র‌্যাব-৫ রাজশাহীর একটি বিশেষ আভিযানিক দল ভিত্তিতে জেলার শিবগঞ্জ উপজেলার বাজিতপুর গ্রামস্থ বাজিতপুর গোরস্থানের পূর্ব পার্শ্বে আমবাগানের ভিতর টিনের ঘরে অভিযান চালিয়ে তাদের আটক করে।
আটককৃত জেএমবি সদস্যরা হচ্ছে, শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ধোবড়া এলাবার মোঃ খিদির আলির ছেলে মোঃ জিয়াউল হক জিয়া (আবির) ওরেফে রঞ্জিত (৩৮), মোবারকপুর ইউনিয়নের গোয়াবাড়ী চাঁদপুর গ্রামের মোঃ সেকেন্দার আলির ছেলে মোঃ তৌফিকুল ইসলাম ওরেফে তৌফিক ডাক্তার (৩২), শাহবাজপুর ইউনিয়নের ধোবড়া ধোবড়া, মৃত লুৎফর রহমানের ছেলে মোঃ বেলাদুল ইসলাম ওরেফে বেলাল (৫০), দাইপুখুরিয়া ইউনিয়নের চাকলা এলাকার মৃত আলিফ উদ্দিন খলিফার ছেলে মোঃ কামাল হোসেন (৩৫) ও শাহবাজপুর ইউনিয়নের ধোবড়া ধোবড়া এলাকার মোঃ আনারুল হকের ছেলে মোঃ শরিফুল ইসলাম (৩৪)। র‌্যাব রবিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, জিয়াউল কখনো জিয়াউর, আবার কখনো জাকিউল ওরেফে জিয়া নামক রাজশাহী অঞ্চলের এক দায়িত্বশীলের নেতৃত্বে মাঠ পর্যায়ে সংগঠিত হওয়ার চেষ্টা করছে এবং তার অধীনে আরও কিছু সাথী ভাই রাজশাহী, চাঁপাই, নওগাঁ সহ বিভিন্ন অঞ্চলে কাজ করছে। ২০১৬-২০১৭ সালে রাজশাহী অঞ্চলের জেএমবি’র নেতা সোহেল মাহফুজ, আব্দুল্লাহ, আশরাফ, আব্দুস শুকুর ওরেফে শুকরুদ্দি আইন শৃংখলা বাহিনী হাতে গ্রেফতার হলে জিয়াউল দলীয় নেতৃত্বের দায়িত্ব গ্রহণ করে এবং দলকে সুসংগঠিত করার চেষ্টা অব্যাহত রাখে। সে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে ছদ্দবেশে আত্মগোপনে থাকে এবং মাঝে মাঝে অস্ত্র প্রশিক্ষণ ও অন্যান্য দলীয় কর্মকান্ডের উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জে আসে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহী অনুসন্ধান ও গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই প্রেক্ষিতে সংগঠনের কিছু সক্রিয় সদস্য প্রায়ঃশই চাঁপাইনবাবগঞ্জ এবং রাজশাহী জেলার বিভিন্ন এলাকায় গোপন স্থানে জমায়েত হয় এবং নাশকতামূলক কর্মকান্ড চালানোর পরিকল্পনা করে।
র‌্যাব আরো জানান, এই সংগঠনটির কিছু সক্রিয় সদস্য প্রশিক্ষণ, নাশকতার পরিকল্পনা ও তা বাস্তবায়নের উদ্দেশ্যে চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলার বাজিতপুর এলাকায় গোপন স্থানে জমায়েত হয় । এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহী’র একটি বিশেষ আভিযানিক দল শনিবার দিবাগত রাতে শিবগঞ্জ থানার বিভিন্ন এলাকায় গোয়েন্দার সদস্যরা অনুসন্ধান চালায়। তাদের গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার বাজিতপুর গ্রামস্থ বাজিতপুর গোরস্থানের পূর্ব পার্শ্বে আমবাগান ঘেরাও করে। এসময় র‌্যাবের উপস্থিতির টের পেয়ে কয়েকজন পালিয়ে গেলেও ওই ৫ জেএমবি সদস্যদের পিস্তল, ম্যাগাজিন-গুলি, গান পাউডার, জিহাদী বই, বোমা তৈরীর সরঞ্জামাদিসহ আটক করে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *