Select your Top Menu from wp menus
Last updated: 29/03/2021 at 10:14 PM | আজ বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রমজান, ১৪৪২ হিজরি
শিরোনাম

নাচোলে ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নাচোল প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষ্যে নাচোল উপজেলা প্রশাসনের গৃহীত কর্মসূচরি মধ্যে ছিল এদিন প্রত্যুষে নাচোল থানা চত্বরে অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ-এর নেতৃত্বে ৩১বার তোপধ্বনী, সুর্যোদয়ের সাথে সাথে নাচোল সরকারি কলেজ স্মৃতি সৌধে পুস্পস্তবক অপর্ণ করেন। উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক প্রদানে নেতৃত্ব দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের ও ইউএনও মুহাম্মদ নাজমুল হক।
এ ছাড়াও পুস্পস্তবক অপর্ণ করেন, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি, নাচোল থানা পুলিশ, মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, উপজেলা ও পৌর আওয়ামীলীগ, যুবলীগ ও অন্যান্য অঙ্গসংগঠন, উপজেলা ও পৌর বিএনপি, জাতীয় পাটি, নাচোল সরকারি কলেজ, নাচোল মহিলা কলেজ, পাইলট উচ্চ বিদ্যালয়, খুরশেদ মোল্লা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।
সকাল ৮টায় উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হকসহ অফিসার ইনর্চাজ চৌধুরী জোবায়ের আহাম্মদ। পতাকা উত্তোলন শেষে পুলিশ ও আনসার সদস্যসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও দিবসটির তাৎপর্য তুলে ধরে ডিসপ্লে প্রদর্শিত হয়।
এছাড়া নেজামপুর দল কর্তৃক জুডো ক্যারেতে প্রদর্শন করা হয়। সকাল সাড়ে ৯টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে “মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার” শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের।
বেলা ১১টায় বালক-বালিকা ও মহিলাদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা চলাকালে কর্মসূচীতে যোগ দেন প্রধান অতিথি স্থানীয় সাংসদ মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস। তিনি দীর্ঘসময় ধরে খেলা উপভোগ করেন এবং বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে ক্রেস্ট ও পুরুস্কার তুলে দেন। এদিকে বাদ আসর জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কমনা করে উপজেলার সকল মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা করা হয়।
বিকেল ৪টায় উপজেলা পরিষদ মাঠে সুধি বনাম ব্যবসায়ী এবং উপজেলা পরিষদ-প্রশাসন বনাম শিক্ষকদের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শেষে রাত ৮টায় স্থানীয় ও অতিথি শিল্পিদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অপর দিকে নাচোল ইলামিত্র প্রতিবন্ধী বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় চত্বরে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ক্রীড়া, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মসিদুল হক।

About The Author

এ বিভাগের অন্যান্য সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *